বনি বনা হচ্ছে না

র সাথে বনিবনা হচ্ছে না।তার সাথে জোর করে সম্পর্ক টিকে রাখার মাঝে তেমন কোন মহত্ব নেই। একটা মানুষকে আমি ভালোবাসি মানে,সারা জীবন ভালবাসতেই হবে।এই বাধ্যবাধকতা আমি আমার মনের উপর ছেড়ে যেতে পারি না। একটা সময় একটা মানুষকে ভালো লাগতো,কারো জন্য একটা আবেগের জায়গা ছিল,কারো কণ্ঠস্বর প্রেম ছিল,কারো অনুপস্থিতিতে বুকের মধ্যে শূন্য তার জন্ম নিত,এখন প্রেম! নেই আবেগ নেই! শূন্যতা নেই!তারপরও তার সাথে সম্পর্কের ঝুলে থাকতে হবে। এই নিয়ম টা কে বানিয়েছে।যে সম্পর্কটা ঠিকঠাক শ্বাস নিতে পারছে না,যে সম্পর্কটার মধ্যে একজনের প্রতি আরেকজনের শ্রদ্ধাবোধটাই নষ্ট হয়ে গেছে।সেই দমবদ্ধ মায়া থেকে মুক্তি হওয়ার একমাত্র উপায় হচ্ছে বিচ্ছেদ। আমি তোমাকে বলছি না হুটহাট বিচ্ছেদ করে মুক্ত হয়ে যাও।মুক্ত হও যখন তোমার সম্পর্কের দায় বদ্ধতা অক্সিজেনের অভাব বোধ হয়। বিচ্ছেদ মানুষ সব সময় আসলে,দোশারফ পর্ব দিয়ে সম্পর্কটাকে শেষ করার না। মিউচুয়ালি ও দুজন আলাদা হয়ে যেতে পারে।তোমার সাথে আমার একজাস্ট হচ্ছে না তোমার ভালোবাসা ও আমাকে তৃপ্তি দিচ্ছে না।তোমার জন্য আমি আর কোন টান অনুভব করছি না। এই কথাগুলো সুন্দর করে গুছিয়ে ও মানুষটাকে বলা যায়।আমি আর তোমার সাথে থাকতে চাচ্ছি না।আমার কাছে সবচেয়ে হাস্যকর ব্যাপার হল।সম্পর্কের শেষের দিকে এসে আমরা একজন আরেকজনের দোষগুলো আঙুল দিয়ে দেখিয়ে দিই। দোষ দেওয়ার ক্ষেত্রে দুজন মানুষের জিতে যেতে চাই।যার দোষ বেশি দেখানো যাবে পবিত্রতার দিক থেকে ও সে হারাবে।। এতে কি হয়।এই যে এতদিন একটা মানুষকে ভালবাসতেন সে আজ অপ্রিয় হিসেবে ঘোষিত হলো। আমি বলি কি জীবনটা তো ছোট এখানে ভালোবাসার মানুষকে ঘৃণা করতে হবে কেনো!থাক না একসময় মানুষটাকে শ্রদ্ধাবোধের জায়গায় ঠিক যেমনটা ছিল। আজও ঠিক তেমন ভাবেই থাক!

Please Select Embedded Mode To Show The Comment System. *

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম